Home / খেলার খবর / ব্রেকিংঃ সাকিবের জন্য আরেকটি দুঃসংবাদ

ব্রেকিংঃ সাকিবের জন্য আরেকটি দুঃসংবাদ

ব্রেকিংঃ সাকিবের জন্য আরেকটি দুঃসংবাদ! এশিয়া কাপে নিজেকে উজাড় করে দিয়ে খেলার ঘোষণা দিয়ে দেশ ছেড়েছিলেন বাংলাদেশের জনপ্রিয় তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। ঘরের মাঠে শ্রীলঙ্কার সঙ্গে খেলার সময় আঙুলে চোট পান সাকিব। এতে তার হাড়ে কোন চিড় ধরা না পড়লেও বাঁ-হাতের কনিষ্ঠার গোড়া মচকে যায়, ক্ষতিগ্রস্ত হয় টিস্যু। কিন্তু এশিয়া কাপের মত একটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে তার থাকাটা খুবই জরুরি। তাই আঙুলে চোট নিয়ে আরব আমিরাতে উড়াল দিলেন সাকিব। যে কারণে এশিয়া কাপ শেষেই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন তিনি। কিন্তু চার ম্যাচ খেলার পর হাতের অবস্থা খারাপ হয়ে যায়। ফলে তাকে পাকিস্তান ও ভারতের বিপক্ষে ম্যাচ না খেলেই দেশে ফিরে দ্রুত অস্ত্রোপচার করাতে হয়েছে।

তার অনুপস্থিতিতে বাংলাদেশ দল ফাইনাল পর্যন্ত পৌঁছালেও শেষ পর্যন্ত ভারতের কাছে দ্বিতীয় বারের মত হেরে এশিয়া কাপের শিরোপা স্বপ্ন অধরাই রয়ে গেলে। এদিকে আঙুলের চোট এবং চোটগ্রস্ত জায়গায় সংক্রমণের কারণে প্রায় তিন মাস মাঠের বাইরে থাকতে হবে সাকিবকে। আঙুলের চোটের কারণে এশিয়া কাপের অলিখিত সেমিফাইনাল ও ফাইনাল থেকে তো ছিটকেই পড়েছেন সাথে সাথে আরও একটি দুঃসংবাদ শুনতে হয়েছে এশিয়া কাপ শেষে। তা হচ্ছে সাকিবে কাছ থেকে আইসিসি ওয়ানডে অলরাউন্ডারের র‍্যাঙ্কিং ছিনিয়ে নিয়েছে আফগান তরুণ ক্রিকেটার রশিদ খান।

সাকিবের জন্য আরেকটি দুঃসংবাদ

এশিয়া কাপে দুটি ম্যাচ খেলতে পারেননি সাকিব। আগের ৪ ম্যাচে বল হাতে নিয়েছেন ৭ উইকেট। কিন্তু ব্যাট হাতে তেমন জ্বলে উঠতে পারেননি। অন্যদিকে রশিদ খান পেয়েছেন সর্বোচ্চ ১০ উইকেট। আর সুপার ফোরে বাংলাদেশের বিপক্ষে অপরাজিত ৫৭ রানের দারুণ এক ইনিংস। নজর কাড়া দুর্দান্ত এ পারফরম্যান্সেই সাকিবকে টপকে শীর্ষস্থান দখল করে নিলেন রশিদ। আইসিসি সর্বশেষ প্রকাশিত অলরাউন্ডারদের নতুন র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে উঠে আসলেন রশিদ। ছয় ধাপ এগিয়ে তার রেটিং পয়েন্ট ৩৫৩। রশিদই আফগান প্রথম ক্রিকেটার যিনি আইসিসির ওয়ানডে অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান দখল করলেন।

অন্যদিকে এক ধাপ নিচে নেমে গেলেন সাকিব। তার রেটিং পয়েন্ট ৩৪১। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অলরাউন্ডারের র‍্যাঙ্কিং হারালেও টেস্টে শীর্ষস্থান এখনও ধরে রেখেছেন। সাকিব শীর্ষস্থান হারালেও ৪ ধাপ এগিয়ে ১২তম স্থানে উঠে এসেছেন বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *