Breaking News
Home / জাতীয় বিশ্ববিদ্যালয় / জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিষয় পরিবর্তন অথবা মাইগ্রেশন এর পদ্ধতি (ভিডিও)

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিষয় পরিবর্তন অথবা মাইগ্রেশন এর পদ্ধতি (ভিডিও)

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিষয় পরিবর্তন অথবা মাইগ্রেশন এর পদ্ধতি (ভিডিও)! জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়ার ১ম অথবা ২য় মেধাতালিকায় সুযোগ প্রাপ্ত ভর্তি ইচ্ছুকরা তাদের সুযোগপ্রাপ্ত বিষয়টি পছন্দ না হলে চাইলে বিষয় পরিবর্তনের জন্য আবেদন করতে পারেন। এই প্রক্রিয়াকে বিষয় পরিবর্তন বা মাইগ্রেশন বলা হয়ে থাকে। চলুন জেনে নেওয়া যাক মাইগ্রেশন এর বিস্তারিত পদ্ধতি।

মাইগ্রেশন এর আবেদন পদ্ধতিঃ মাইগ্রেশন এর পদ্ধতি খুব ই সহজ। আপনাকে নির্ধারিত পদ্ধতিতেই ভর্তি হয়ে থাকতে হবে কিন্তু তার আগে ছোট্ট একটা কাজ করতে হবে। অনলাইনে ভর্তি ফরম পূরণের সময় “Do you want to change your assigned subject based on your given preference list? YES or NO ” এই রকম এইটি অপশন পাবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিষয় পরিবর্তন অথবা মাইগ্রেশন এর পদ্ধতি (ভিডিও)

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমের বিষয়ভিত্তিক ১ম মেধা তালিকা ২৭ সেপ্টেম্বের প্রকাশ করা হবে। ঐদিন বিকাল ৪টার পর থেকে প্রথমে এস.এম.এস এর মাধ্যেম ফলাফল প্রকাশ করা হবে। তারপর রাত ৯টার পর থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনেও ফলাফল প্রকাশ করা হবে।

এ মেধা তালিকায় স্থান প্রাপ্ত ভর্তিচ্ছু কোন প্রার্থী পূর্ববর্তী শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান), স্নাতক (সম্মান) প্রফেশনাল ও স্নাতক (পাস) নিয়মিত/প্রাইভেট কোর্সে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই ০৭ অক্টোবর ২০১৮ তারিখের মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করতে হবে। একই অথবা দুটি ভিন্ন শিক্ষাবর্ষে কোন প্রার্থী স্নাতক (সম্মান), স্নাততক (সম্মান) প্রফেশনাল ও স্নাতক (পাস) নিয়মিত/প্রাইভেট কোর্সে দ্বৈত ভর্তি হলে তার উভয় ভর্তি বাতিল বলে গণ্য হবে। চলুন জেনে নেওয়া যাক ফলাফল জানার নিয়মসমূহঃ

Check Also

আগামীকাল থেকে অনার্স ২য় বর্ষ পরীক্ষা শুরু, যে বিষয় গুলো অবশ্যই মাথায় রাখবেন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের ২য় বর্ষ অনার্স নিয়মিত ও অনিয়মিত পরীক্ষা শনিবার (০১ ডিসেম্বর) থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *